Our Team

সিইও 

জাকারিয়া স্বপন

জনাব জাকারিয়া স্বপন আইপে সিস্টেমস লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি কোম্পানির সমগ্র অবকাঠামো ও কার্যকারিতা তত্ত্বাবধান করেন। তিনি আইটি এবং ফিনটেকের ক্ষেত্রে একজন স্বপ্নদর্শী। তিনি কম্পিউটার সাইন্স এবং বুয়েট (ভাল গণনা প্রকৌশল ইনস্টিটিউট অফ বাংলাদেশ) থেকে স্নাতক ডিগ্রী এবং টেক্সাস এন্ড এম থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন তার দক্ষতার কোন সীমা না। তার কর্মজীবনের পোর্টফোলিও তে বিরল সমন্বয় দেখা যায় তিনি একাধারে একাডেমিক, লেখক এবং নতুনত্ব ও প্রযুক্তিতে উদ্যোক্তা হিসেবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন ।

জনাব স্বপন বাংলাদেশে একটি প্রশংসিত নাম ১৯৯০ এর দশকে আইটি এবং সম্পাদনা / লেখার ক্ষেত্রে পরিশ্রমীভাবে কাজ করেন তিনি এক বহুমুখী এবং বহু প্রতিভাধর ব্যক্তি। তার দক্ষতা কোন সীমানা জানা নাই। তিনি বিশ্বব্যাপী বিস্তৃত অবিশ্বাস্য অভিজ্ঞতার অধিকারি সিলিকন ভ্যালিতে কাজ করেন। তিনি বিশ্বব্যাপী আইটি এবং নেটওয়ার্কিং কোম্পানী, সিস্কো সিস্টেমে সফ্টওয়্যার প্রকৌশলী এবং পরবর্তী প্রযুক্তিগত বিপণন প্রকৌশলী হিসাবে কাজ করেন। তিনি ঢাকায় বিভিন্ন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ছিলেন, যা অন্যান্য তরুণদের তার পদাঙ্ক অনুসরণ করার পথ তৈরি করেন। তিনি বাংলাদেশে এখনকার ক্রমবর্ধমান আইটি শিল্পের ভূমিকা তুলে ধরেন। তার কয়েকটি উদ্যোগের মধ্যে রয়েছে বাংলাদেশ অনলাইন (প্রশিকানেট) এবং র‌্যাংগস টেলিকম লিমিটেড যেখানে তিনি সহ-প্রতিষ্ঠাতা এবং সিওও হিসেবে কাজ করেছিলেন। বর্তমানে তিনি দুটি আসন্ন এবং ইতিমধ্যে জনপ্রিয় উদ্যোগের সিইও এবং প্রতিষ্ঠাতা। তিনি ২০১১ সালে প্রিয় ডটকম প্রতিষ্ঠা করেন, যা একটি প্রগতিশীল বাংলা ভিত্তিক ইন্টারনেট পোর্টাল এবং নিউজ মিডিয়া কোম্পানি যা স্থানীয় পাঠকদের সংবাদ পরিবেশন করার জন্য। এটি এমন এক ধরনের সংবাদমাধ্যম যা বাংলাদেশে ইন্টারনেটে বিভিন্ন সংবাদমাধ্যম প্ল্যাটফর্মগুলিকে একত্রিত করেছে। প্রিয় পোর্টাল এ বাংলায় পপ সাংস্কৃতিক সংবাদ, স্থানীয় আগ্রহের গল্প এবং রাজনৈতিক ও সাংস্কৃতিক সংবাদ রয়েছে।

জনাব স্বপন ২০১৫ সালে আইপে সিস্টেম লিমিটেড প্রতিষ্ঠা করেন এবং সিইও হিসেবে ভূমিকা পালন করেন।

জনাব জাকারিয়া স্বপন এখানেই থেমে থাকেন নি! তিনি মূলত বিজ্ঞান কথাসাহিত্য শৈলী মধ্যে ২২ বইয়ের একটি বিস্ময়কর লেখক। 

ডাউনলোড আইপে

জীবনকে সহজ করতে ক্যাশলেস সোসাইটিতে যোগদান করে, যে কোন জায়গা থেকে যে কোন সময় লেনদেনের পেমেন্ট করতে এবং তা ট্র্যাক করতে, টাকা পাঠাতে বা টাকা ওয়ালেটে আনতে ব্যবহার করুন আইপে।