Our Team

বিজনেস এন্ড স্ট্রাটেজি বিভাগের প্রধান

মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী

মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বর্তমানে আইপে সিস্টেম লিমিটেডের বিজনেস এন্ড স্ট্রাটেজি বিভাগের প্রধান হিসেবে কর্মরত আছেন। তিনি বিজনেস ডেভলপমেন্ট, স্ট্রাটিজিক পার্টনারশিপ, প্রোডাক্ট ম্যানেজমেন্ট এবং মার্কেটিং এবং বিজনেস স্ট্রাটিজি নিয়ে কাজ করছেন। একই সাথে তিনি সার্ভিস/ ইউএক্স ডিজাইন ও বিজনেস ইন্টিলিজেন্স ও দেখছেন।

জনাব আবুল খায়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ থেকে স্নাতক সম্পন্ন করেন। তিনি কর্মজীবন শুরু করেন এসসিবির সাথে। খুব অল্প সময়ের মধ্যেই তিনি টেলিকম অপারেটর গ্রামীণফোনে কাজ শুরু করেন। আইপেতে কর্মজীবন শুরু করার পূর্বে সেখানে তিনি ১৩ বছরেরও বেশি সময় বিভিন্ন নেতৃত্ব স্থানীয় অবস্থানে কাজ করেছেন। তিনি ফাস্ট ট্রাক ক্যারিয়ারে একজন টেলিনর ট্যালেন্ট হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হন।

জনাব খায়ের ব্যাংকিং, টেলিকম, এমএফএস, ফিন-টেক এবং এ বিষয়ক যাবতিয় ক্ষেত্রে তিনি অত্যন্ত দ্ক্ষ। বিগত ১৫ বছরে তিনি গ্রিন ফিল্ড অপারেশন এবং মার্কেট এন্ট্রি স্ট্রাটিজিতে অভিজ্ঞতা অর্জন করেছেন। ২০০৬ সালে চালু হওয়া গ্রামীণফোনের বিল-পে সার্ভিসের মাধ্যমে বাংলাদেশ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসে জনাব খায়ের তার অনবদ্য কৃতিত্ব প্রদর্শন করেন। তিনি জিপি ডিএফএস এর ওয়ালেট ব্যান্ড জি-পে এবং ডিএফএস এর রিটেইল ব্রান্ড মোবিক্যাশ চালু করার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেন। তিনি টেলিনর সংস্থার প্রথম দিকের সময়ে পাকিস্তানের  ইজি-পায়সার প্রোডাক্ট ডিজাইনিং এর কাজ করেছেন।

তিনি টেলিনর গ্রুপের বেশ কিছু ইন্ড্রাস্ট্রিয়ালাইজেশান প্রোজেক্ট (মাল্টি ট্যানেন্ট এমএফএস সমাধান), রেমিটেন্স হাব এবং রোল আউট এর উপরেও কাজ করেছেন।

জনাব খায়ের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্ট্রাটিজিক ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

উপরন্তু, তার সম্পূর্ণ কর্মজীবনে মটোরোলা ইউনিভার্সিটি-সিক্স সিগমা ইনস্টিটিউশন (সিঙ্গাপুর / মালয়েশিয়া), মারুমা কনসালটেন্সি প্রাইভেট লিমিটেড থেকে বিভিন্ন ধরণের কোর্স এবং প্রশিক্ষণ গ্রহণ করেছেন। 
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের একজন সক্রিয় এলামনাই এবং ইন্ডাস্ট্রি একাডেমিয়া ইনিশিয়েটিভ এ গেস্ট লেকচারার হিসেবে দ্বায়িত্ব পালন করেন।

ডাউনলোড আইপে

জীবনকে সহজ করতে ক্যাশলেস সোসাইটিতে যোগদান করে, যে কোন জায়গা থেকে যে কোন সময় লেনদেনের পেমেন্ট করতে এবং তা ট্র্যাক করতে, টাকা পাঠাতে বা টাকা ওয়ালেটে আনতে ব্যবহার করুন আইপে।